বিয়ের ৮ বছর পর একসাথে চার সন্তানের জন্ম

লেখক: সকাল বেলা ডেস্ক
প্রকাশ: ১১ মাস আগে

বিয়ের ৮ বছর পর রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন আদুরী বেগম নামের এক গৃহবধূ। গতকাল মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে অস্ত্রোপচারের মাধ্যমে তিন মেয়ে ও এক ছেলে সন্তানের জন্ম দেন তিনি। চার নবজাতককে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

আদুরী বেগম কুড়িগ্রাম সদর উপজেলার নাদিরা গ্রামের মনিরুজ্জামানের স্ত্রী। আট বছর আগে তাঁদের বিয়ে হয়। সন্তান না হওয়ায় তাঁরা চিকিৎসকের শরণাপন্ন হয়েছিলেন।

গৃহবধূর পরিবার সূত্রে জানা গেছে, গতকাল সকালে চিকিৎসকদের পরামর্শে আদুরী বেগমকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে রাত সাড়ে নয়টার দিকে অস্ত্রোপচারের মাধ্যমে চার সন্তানের জন্ম দেন তিনি।

চার নবজাতকের বাবা মনিরুজ্জামান ঠাকুরগাঁও পল্লী বিদ্যুৎ অফিসে কাজ করেন। আট বছর পর একসঙ্গে চার সন্তানের জন্মে তিনি খুব খুশি বলে জানালেন। তিনি বলেন, গত ১ মার্চ আলট্রাসনোগ্রাম করে একসঙ্গে চার সন্তানের বিষয়টি নিশ্চিত হওয়ার পর চিকিৎসকের পরামর্শে নিবিড় পর্যবেক্ষণে চলাফেরা করতে হয়েছে। বর্তমানে চার নবজাতকই ভালো আছে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী রেজিস্ট্রার (গাইনি বিভাগ) ফারহানা ইয়াসমিন বিষয়টি নিশ্চিত করে বলেন, গর্ভধারণের আট মাস পর এই চার নবজাতকের জন্ম হয়েছে। এর মধ্যে ছেলে নবজাতকের ওজন একটু কম। বাকি তিন মেয়ে নবজাতকের ওজন ও গঠন ঠিক আছে। চার নবজাতকই সুস্থ আছে।