সোহাগী সাহিত্য পরিষদএর ২য় প্রতিষ্ঠাবার্ষিকীও আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন ২০২২

লেখক: সকাল বেলা ডেস্ক
প্রকাশ: ১০ মাস আগে

সোমবার; এপ্রিল ০৪, ২০২২ ইং

মোঃ সেলিম হাসান স্টাফ রিপোর্টার

 

সাহিত্য ও মানবসেবায় বিশেষ অবদান রাখায় ডাক বাংলা সাহিত্য একাডেমি, বনানী বাংলা সাহিত্য পরিষদ, ভারতী বাংলা ভাষা সংরক্ষণ পরিষদ, বঙ্গবন্ধু সাহিত্য ও গবেষণা একাডেমি এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম সাহিত্য ও গবেষণা একাডেমি -এর সম্মানিত প্রতিষ্ঠাতা সভাপতি, কবি, লেখক, সাহিত্যিক ও সংগঠক শ ম দেলোয়ার জাহান এবং ডাক বাংলা সাহিত্য একাডেমি -এর মহিলা বিষয়ক সম্পাদিকা, বনানী বাংলা সাহিত্য পরিষদ -এর সাধারণ সম্পাদিকা, ভারতী বাংলা ভাষা সংরক্ষণ পরিষদ -এর সাংগঠনিক সম্পাদিকা তাসনোভা তুশিন মহোদয়গণ সোহাগী সাহিত্য সংবর্ধনা পেয়েছেন। গত শুক্রবার ০১ এপ্রিল ২০২২ বিকাল ০২:০০ ঘটিকায় আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তন, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকায় আন্তর্জাতিক সাহিত্য সম্মেলনে পুরস্কার তুলে দেন সম্মানিত প্রধান অতিথি, বিশ্বসেরা কবি ও পরিবেশ বিজ্ঞানী ড. জাহাঙ্গীর আলম রুস্তম, প্রধান আলোচক কবি ও গবেষক মাহমুদুল হাসান নিজামী, উদ্ভোধক কবি মোহাম্মদ আলমগীর জুয়েল, আলোচক কবি জাকির হোসেন বিপ্লব, প্রধান উপদেষ্টা কবি খাজা হারুন, সভাপতি কবি ডাঃ আব্দুল হাকিম, প্রতিষ্ঠাতা পরিচালক কবি আল হাবিব, বিশেষ অতিথি কবি ড. আলহাজ্ব শরীফ সাকী, কবি খলিলুর রহমান সজল, কবি মনজু খন্দকার, কবি শ ম দেলোয়ার জাহান, কবি লায়ন ছিদ্দিকুর রহমান, কবি মোঃ সায়দুল হক, কবি ডাঃ আনসার উদ্দিন ভুইয়া, কবি জীবন চক্রবর্তী, কবি সজীম শাইন, কবি মাহবুবুল আলম, কবি মনিরুজ্জামান হীরা, কবি শেখ আলমগীর হোসেন বাদশা ও কবি বিবি ফাতেমা মহোদয়গণ।

 

অনুষ্ঠানের প্রস্তুতি কমিটির আহ্বায়ক কবি ডাঃ আব্দুল হাকিম -এর সভাপতিত্বে ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব কবি আল হাবিব -এর সঞ্চালনায় অনেক গুণীজন অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

 

সোহাগী সাহিত্য পরিষদ -এর সম্মানিত প্রতিষ্ঠাতা ও পরিচালক কবি আল হাবিব বলেন, আগামী নতুন প্রজন্মকে এবং তরুণ কবি সাহিত্যিককে সাহিত্য ও মানবসেবার প্রতি উদ্ভুদ্ধ হয়ে নতুন কিছু সৃষ্টিশীলতাকে প্রাধান্য দিতে হবে।