চাঁদপুর হাইমচরের জনতা বাজারে কুরআন পাঠ প্রতিযোগিতা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

লেখক: বিশেষ প্রতিবেদক
প্রকাশ: ৯ মাস আগে

দীর্ঘ সাত মাস এলাকার বয়স্কদের কুরআন প্রশিক্ষণের পর গতকাল (২৯ এপ্রিল) ২৭ রমজান, জনতা বাজারের পূর্ব দিকে “আখন বাড়ী জামে মসজিদ” এ কুরআন পাঠ প্রতিযোগিতা ও পুরুষ্কার বিতরনী অনুষ্ঠান আয়োজিত হয়। সেই সাথে ইফতার মাহফিলেরও আয়োজন করা হয়।

পবিত্র রমজানের শেষদিকে সকলকে কুরআন প্রশিক্ষণের জন্য উৎসাহিত করতে এবং উক্ত প্রশিক্ষণে অংশগ্রণকারী শিক্ষার্থীদের যাচাই করার জন্য এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

গত শুক্রবার বাদ আসর চাঁদপুর জেলার হাইমচর উপজেলার জনতা বাজারের পূর্ব দিকে “আখন বাড়ী জামে মসজিদ” এ অনুষ্ঠানটি আয়োজিত হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মসজিদের সম্মানিত সভাপতি জনাব মোঃ আবদুর রহমান আখন, সিনিয়র সহ-সভাপতি জনাব ফারুকুল ইসলাম মিজিসহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। এছাড়াও উপস্থিত ছিলেন নবগঠিত সংগঠন ‘সালসাবিল’ এর সভাপতি জনাব মোঃ জিহাদুল ইসলাম ও সাংগঠনিক সদস্য জনাব মোঃ আল আমিন হোসেন সিয়াম। অনুষ্ঠানটিতে সঞ্চালকের দায়িত্ব পালন করেন উক্ত মসজিদের ইমাম ও খতিব, হাফেজ মাওলানা মোঃ বোরহান উদ্দিন এবং বিচারকের দায়িত্ব পালন করেন ‘ফারুকই আজম আদর্শ দাখিল মাদ্রাসা’ এর সুযোগ্য সহকারী প্রধান শিক্ষক জনাব মাওলানা মোঃ আমিনুল ইসলাম ও মসজিদের সহ-সভাপতি জনাব মোঃ বোরহান উদ্দিন আখন। প্রশিক্ষণে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সংখ্যা সর্বমোট ৯ জন। তাদের মধ্য থেকে সকলের তেলাওয়াত শুনার মাধ্যমে বিচারকগণ ৩ জনকে যথাক্রমে ১ম, ২য় ও ৩য় নির্বাচিত করেন। নির্বাচিত তিন জন শিক্ষার্থীদেরসহ অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের এবং এলাকাবাসীর আগ্রহ বৃদ্ধির জন্য সকলকে আলাদাভাবেও পুরুষ্কার প্রধান করা হয়।

উক্ত প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন জনাব নূর মোহাম্মদ আখন। দ্বিতীয় স্থান অধিকার করেন জনাব মোঃ আবদুস সামাদ শাহ্ এবং তৃতীয় স্থান অধিকার করেন জনাব মোঃ মোক্তার আখন।

জনাব মাওলানা মোঃ আমিনুল ইসলাম উপস্থিত সকলকে নিয়ে দোয়া ও মুনাজাতের মাধ্যমে উক্ত অনুষ্ঠান সমাপ্ত করেন। এরপর উপস্থিত সকলের মাঝে ইফতার বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠান ও ইফতার মাহফিলের সার্বিক সহযোগীতায় ছিলেন মসজিদ কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জনাব মোঃ আবুল হাশেম আখন।